অনুসন্ধিৎসু চক্র

September 14, 2014 at 7:55 pm

পঞ্চগড়ে অনুসন্ধিৎসু চক্রের ৩৯ বছরপূর্তি উদযাপন


PANCHAGARH-PIC_04

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পঞ্চগড়ে অনুসন্ধিৎসু চক্রের ৩৯ বছরপূর্তি উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে সংগঠনের পঞ্চগড় শাখা বর্ণাঢ্য র‍্যালী, কেককাটা, কুইজ প্রতিযোগিতা, পুরস্কারবিতরণী ও আলোচনা সভার আয়োজন করে। ৬ সেপ্টেম্বর দুপুরে পঞ্চগড় প্রি-ক্যাডেট স্কুল এন্ড কলেজ চত্বর থেকে বর্ণাঢ্য র‍্যালী বের করা হয়।

র‍্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সেখানে গিয়ে শেষ হয়। পরে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটাহয়। এরপর কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। ৬ষ্ঠ শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণীকে ৩টি গ্রুপে বিভক্ত করে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় জেলা শহরের বিভিন্ন স্কুল ও কলেজের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

PANCHAGARH-PIC_02

বিকেলে পঞ্চগড় প্রি-ক্যাডেট স্কুল এন্ড কলেজ চত্বরে অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণ ও আলোচনা সভা। অনুষ্ঠানে প্রথম আলোর পঞ্চগড় প্রতিনিধি বিশিষ্ট সাংবাদিক শহীদুল ইসলাম শহীদ, পঞ্চগড় শহীদ পুলিশ স্মৃতি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রইসুল ইসলাম, পঞ্চগড় সরকারি মহিলা কলেজের গণিত বিভাগের প্রভাষক দেলোয়ার হোসেন দিলু, পঞ্চগড় নুরুন আলানূর কামিল মাদরাসার গণিত বিভাগের প্রভাষক শহিদুল ইসলাম, অনুসন্ধিৎসু চক্র বিজ্ঞান সংগঠন পঞ্চগড় শাখার সভাপতি সাংবাদিক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, ওমর ফারুক, আতিক, মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।

PANCHAGARH-PIC_01

কুইজ প্রতিযোগিতায় ক বিভাগে আবিল ইমাম রাফি ১ম, রোহান মন্ডল ২য় ও তানভীর ৩য় খ বিভাগে ফরহাদ হোসেন ফাহিম ১ম, মাসুদ পারভেজ ২য় ও সৌরভ আলী ৩য় এবং গ বিভাগে আলিমুল ইসলাম পুলক ১ম, আবু বক্কর সিদ্দিক ২য় ও সাজেদা আক্তার শিল্পী ৩য় স্থান অর্জন করে।

পরে অতিথিবৃন্দ বিজয়ীদের হাতেবিজ্ঞান ও সমসাময়িক লেখার বিভিন্ন বই পুরস্কার হিসেবে তুলে দেন।

One response to “পঞ্চগড়ে অনুসন্ধিৎসু চক্রের ৩৯ বছরপূর্তি উদযাপন”

  1. রফিক says:

    খুবই ভালো সংবাদ। এই ধরণের কার্যক্রম দেশে আরো বেশি বেশি হওয়া উচিত। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *